মন্ততন্ত মড়ার খুলি
তাগা তাবিজ মাদুলি
ফকিরের তাকতুক
ওঝাদের ঝাড়ফুঁক ।
চলছে ইখনও বেশ
পিছাই যাছে দেশ ।


হাত দেখেই গননা
জ্যোতিষির ছলনা
পাথর দিয়া আংটি
মুলে দিয়ে কানটি ।
চলছে ইখনও বেশ
পিছাই যাছে দেশ ।


রাশি তিথি দিনক্ষণ
গনকের বিজ্ঞাপণ
বিয়া সাদি ভুজনা
ইটা কর উটা না ।
চলছে ইখনও বেশ
পিছাই যাছে দেশ ।