প্লীজ, কাট ইট শর্ট । ক্যান উই ?


একুশ শতকের বাংলায় একুশে ফেব্রুয়ারী !
ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে চাও ? জানাও
দর্শকহীন চেয়ারগুলোকে শোনাতে চাও ? শোনাও
তবে সাকুল্যে সময় কিন্তু একুশ মিনিট ।


আমরা বাড়ী গিয়ে সিরিয়ালে সন্ধ্যা মেশাবো,
কফি মগে গৃহীনির ভালোবাসার চিনি ।
একুশের অন্তর্জলী যাত্রা ইং-বং সংলাপে
শহীদের দীর্ঘশ্বাসে মেশে বাষ্প ও কার্বন ।


খোলা জানালাটা ভেজিও না, লীভ ইট ।