কনকনে ঠান্ডায় শনশনে হাওয়া
ঠকঠক কম্পনে গুনগুন গাওয়া ।
রবিবার সকালেই পিকনিক পার্টী
সবেমিলে হইচই নাহলে যে মাটি ।
লাক্সারি বাসে করে চলে দীঘায়
সাগরের হাতছানি কেমনে এড়ায় ?
তাবু ফেলে ঝাউবনে বনভোজনে
সামনে সমুদ্র দেখে হরষিত মনে ।
বুড়োবুড়ি থেকে শুরু নবদম্পতি
মনে পড়ে প্রেমের পুরানো স্মৃতি ।
হাসিমজা দিল্লাগী আমিষ জোকস
কেউবা আধুনিক কেউবা ফোকস ।
রকমারি খেলাধুলা রকমারি গান
আমাদের কবিদাদা শুধু লিখে যান ।
কেউ করে আবৃত্তি কারো সঙ্গীত
কেউ দেখায় অভিনয়ে প্রসেনজিৎ ।
সফ্ট বা হার্ড ড্রিংকস যারযা খুশী
কন্ট্রোলে থাক বাবা অমৃত চুষি ।
দুপুরেতে পাতপেড়ে মাটিতে বসে
ভাত মেখে সুস্বাদু মুগ ডাল রসে ।
মাংসতে ঝাল কম সবজীতে নুন
মিলে মিশে রান্নার গাই তবু গুন ।
দুরে দেখি সাগরের উত্তাল ঢেউ
এমন স্বর্গ ছেড়ে যেতে চায় কেউ ?