নামী দামী রিপোর্টার
কবিগুরুর ভক্ত
হেসেখেলে ছড়া বলে
মোটেইনা শক্ত ।
শিক্ষকতা পেশা নিয়ে
শান্তিনিকেতন
হলেন শেষে সাংবাদিক
আমুল পরিবর্তন ।
সাথে সাথে সাহিত্যেও
রবীন্দ্র গবেষক
যুগান্তকারী ছড়াকার
সার্থক প্রবন্ধক ।
বাঙ্গালীর গর্ব উনি
সাহিত্য লহরী
অস্তমিত রবি আজ
অমিতাভ চৌধূরী ।


• সদ্যপ্রয়াত বিশিষ্ট সাংবাদিক, রবীন্দ্র গবেষক, ও প্রসিদ্ধ ছড়াকার অমিতাভ চৌধূরীর প্রতি শ্রদ্ধার্ঘ্য ।