খঁপায় গুঁজা ঝুমকা জবা
পায়ে রূপার মল
ঠমক ঠমক দিছিস চমক
করিসনা তুই ছল ।
জংলী শাড়ী দুলছ্যে গায়ে
গলায় সনার হার
ফুলম তেলে গন্ধ ছড়ায়
সুগুম থাকা ভার ।
কাঁচের চুড়ির রিনি ঝিনি
লরম দুটি হাতে
কানের দুলে রূপটা খুলে
এমন চাঁদনি রাত্যে ।
বস’ন পাশে ঝুমরি সনা
বল’ন দুটা কথা
তুকেই হামি করব্য বিহা
দেখব্যে লতা পাতা ।
সাক্ষী হবেক পারুল চাঁপা
শাল মহুয়া বন
তুকে লিয়েই ঘর বাঁধব্য
তুকেই দিব মন ।


(স্বরবৃত্ত ছন্দ)