কবিতার আসরের জনপ্রিয়তার পিছনে আমাদের মহিলা কবিদের ভুমিকা খুবই গুরুত্বপুর্ণ । সেই সব কবি বোনদের সম্মানার্থে আমার আজকের কবিতা "সৌহার্দ্য যাত্রা" । চেষ্টা করেছি তাদের একই সূত্রে গাঁথতে । যাদের নাম ব্যাবহার করার সুযোগ পাইনি তাদের প্রতি ক্ষমাপ্রার্থী ।