মল্লিকা বলে শোন আসরের যতো সখী
এসো সবে জড় হই হোক মুখ দেখাদেখি ।
মিতা বলে এতো অতি অপরূপ প্রস্তাব
কবিদের মাঝে চায় কাঁচা মিঠে সদ্ভাব ।
মিমিদিদি হেসে বলে ঠিক করো জায়গা
ঢাকা নাকি ক’লকাতা নাকি যাবে বনগাঁ ?
শ্রাবণীর মনে ধাঁধা খরচটা কে জোগাবে
যাতায়াত থাকা-খাওয়া বহরটা বেশ হবে।
রুমা দেবী বলে ওঠে যার যার তার তার
ছেলে মেয়ে হাসব্যান্ড করে খাক দিন চার ।
তানজিলা হাঁক পাড়ে চলে এসো ঢাকাতে
রেনেসাঁর খুশী মন চায় হোক কলকাতাতে ।
একে একে যোগ দেয় তানিয়া বা মালিহা
মতভেদ বেড়ে চলে হয় না তো সুরাহা ।
স্বপ্নাই ভেবে ভেবে করে ফেলে কিনারা
সৌহার্দ্য যাত্রায় চলো ঢাকা হয়ে ত্রিপুরা ।


• অতি সম্প্রতি কলকাতা থেকে ঢাকা হয়ে আগরতলা পর্যন্ত সৌহার্দ্য যাত্রার নিয়মিত বাসের সূচনা হয়েছে ।
• কবিতাটির মাধ্যমে আসরের প্রতিটি মহিলা কবি বোনদের প্রতি সম্মান জানাই । অনিচ্ছাকৃত ভাবে যাদের নাম যুক্ত করা গেলনা, তাদের কাছে ক্ষমাপ্রার্থী ।