উনান আছে বাটনা আছে
রাঁধার মানুষ নাই
খাইট আছে বালিশ আছে
একলা শুয়া যায় ?
জুছনা রাত্যে ফুটফুট্যা বন
বইছে দখন্যা হাওয়া
একলা ঘরে ছটপট্যা মন
উদাস্যা গীত গাওয়া ।
পরব আছে ঝুমুর আছে
জোশ'টা কুথায় পাই
মহুল আছে হেঁড়্যা আছে
লেশার দেখা নাই ।
টগরী হামার দিলকি বাহার
ছাড়ল্যি হামার সঙ
কাড়্যে লিলি পীরিত সিঁড়ি
উঠাঁই দিহে টঙ ।
সুরজ আছে চাঁদও আছে
আঁধার শুধুই মনে
শরীল আছে মনও আছে
টগরী নাই কেনে ?