ও মামা তুর সবই ভাল
ভাগ্না ভাল লয়
উলটা পালটা পইদ্দ লিখা
তুকেই শুনত্যে হয় ।
মামা ঘরের ভিনু আদর
সব দোষই মাপ
মামী ভাবে শখের কবি
ভাগ্নাটা ঢঁড় সাপ ।
মামা হামার বাপের শালা
মায়ের লিজের ভাই
মামা-ভাগ্না মিঠা কুটুম
সাঁথাই তুকে তাই ।
মামার দুখে ভাগ্না দুখী
ভাগ্না অন্ত মামা
তুঁহার লাগ্যে জীবন দিব
তুঁহেই বলবি থামা ।
সুয্যি মামা চাঁদও মামা
শকুনি মহাভারতে
কংস মামা ভিলেন ছিল
কেষ্টাকে চায় মারতে ।
তুইযে মামা উদের থাক্যে
হাজার গুনে ভাল
মামা-ভাগ্না মানিক জোড়ে
আনুক জীবনে আল ।