হুচুক টাঁড়্যের মনসা তলায়
হবেক লাচনি লাচ
শহুর থাক্যে বাঈ আনবেক
স্বপুন লয়গো সাচ !
বাপ দাদারা বলথ্য আগে
লাচনি লাচের গাঁথা
মরদগুল্যাই সাজথ্য মেয়্যা
পায়ে ঘুঙ্গুর বাঁধা ।
দশটা গাঁয়ের যেতনা মরদ
বসত্য যেমন মেলা
রগরগ্যা সব গানের সঙে
খেমটা খেউড় খেলা ।
মিলত দেদার পৈসা টেকা
লাচনি হত খুশী
লাচত্য আরও ঘুরে ঘুরে
কড়্যা আঙুল চুষি ।
লেশার ঘোরে ফুলের মালা
কেউবা দিত ছুঁড়ে
কেউবা টেকা সাঁটত্য বুকে
সেপটিপিনে ফুঁড়ে ।
ইখন লাচ্যে ফিলমি আটিস
আগাম পৈসা লিয়ে
গাঁ গেরামের সিধা লককে
শহুরা ঝটকা দিয়ে ।
বাইদ বহালে কাদায় খাটি
গটা বরষ ধরে
চল’ন স্যাঙাৎ ঘুরেই আসি
মন ফুরফুর করে ।