টাকার বড় তাগদ রে বাপ
টাকায় কি না করে !
সোঁদর বনের বাঘের বাপও
সেলাম করে ডরে ।
কোটি টাকার রকেট বনায়
চাঁদের দেশে যাত্যে
আনছ্যে মাটি আনছ্যে পাথর
জীবন খুঁজে পাত্যে ।
কী হবেক বাপ আরো জীবন
যিটা আছে বাঁচা
ধকপক করছ্যে ভুখার পরান
ছাড়্যে যাবেক খাঁচা ।
টাকার জোরেই গায়ের জোরে
তেলের দেশের কব্জা
গরীব আরও বনছ্যে গরীব
বড় লকের তরজা ।
থাকল্যে টাকা সাগর তলেও
হবেক হনিমুন
ফেলল্যে টাকা জ্যাত দুষমন
গাইবে তুমার গুন ।
টাকার জোরেই করছ্যে দখল
দেশের শাষন গদি
বাড়াই যাছে টাকার পাহাড়
বিকে খাদান লদী ।
টাকার জোরে চোর বদমাশ
পাছে নাই সাজা
টাকাই এখন আল্লাহ ভগবান
টাকাই এখন রাজা ।