শরাবনের বাদলা দিনে
মহুলঘুট্যায় দিলি কিনে
পায়ের তড়া ঝুমঝুম্যালেই
চইখটা বুঁজেও লিব চিনে ।


চুলে গুঁজা হলদ্যা গাঁদা
পরনে তুর শাড়ী সাদা
রথমেলায়ে হাঁরাই গেলেও
আনব্য ঢুঁড়ে হামার রাধা ।


কানের দুলে ঝুমকা লতা
যেথায় যাবি থাকব্য হথা
বারিষ আল্যে চাটান ধারে
ভিজা মনের পীরিত কথা ।


রাধালো তুর ঠমক চমক
বাসি ভাতের নঙ্কা নমক
রূপ দেখে মুই পাগল হয়ে
চাইলে ছুঁতে দিসনা ধমক ।