উঠ’ন কালা
শুন’ন ভালা
মদ খাল্যে হয় মাতাল ?
তবে কেনে
রাত্যে দিনে
মাতলামি করে দাঁতাল !
সিদিন রাত্যে
মহুল্যা খাত্যে
গেলি মেটিয়া পাড়ায় ।
উধার হথ্যে
ঘুরার পথে
দাঁতাল্যা আগুতে দাঁড়ায় ।
দামড়া হাথী
সাঙাত সাথী
ল্যাতড়াল্য মুর পিছে ।
মহুল্যার ঘোরে
দৌড়ালি জোরে
দাঁত্যাল্যা লুঙ্গি খিঁচে ।
লেঙটি পরলি
মহুল্যা ঢাললি
দাঁতাল্যার মুহে সবটা ।
শিরটো হিলায়
কানটো দুলায়
দাঁতাল্যা লাচলো খেমট্যা ।
শেষটোয় দেখি
পাঁচ’পা বাকি
মস্করা করে হাথীটো ।
তুলল্য শুঁড়ে
দিল্য ছুঁড়্যে
পড়লি ঘরেই ল্যাংটো ।