হারামজাদা হতচ্ছাড়া পাজী উল্লুক গাধা
বললি কেন তুমি হবে পৌরপ্রধান দাদা ?
পাঁচটা বছর আঙুল চোষ স্বপ্নটাকে নিয়ে
হাবুলরা সব মাল কামাবে টেন্ডার দিয়ে ।
কুড়িটাতে পাঁচটা পেয়ে করবো আমি কি ?
তৈরী করা বাজার থেকে খাবে ওরা ঘি ।
গুন্ডা পাঁচু বলে হেসে চটছো কেন দাদা
তুমিই হবে পৌরপ্রধান এটা আমার বাদা ।
এগার নয় পনের দেব পাঁচটা দিন পরে
দাও তুমি গুলি বোমা টাকা বেশি করে ।
তু তু করে ডাকলেই লেজ নাড়ে ওরা
টাকা ভরা ব্যাগ দেখে এসে যাবে পুরা ।
ছুঁক ছাঁক করলেই ঠেকাও বুকে পিস্তল
ওরা শিশু ওদের বাবাও বদলাবে দল ।
গণতন্ত্রের তলপেটে মারো জোরে লাথি
দেখ কেমন পিল পিল জন্মাবে দূর্নীতি ।
পাবলিক ভোট দেয় রায় দেয় কাগজে
আমরা ভেবেছো কি ছেড়ে দেব সহজে ?
নাকে তেল দিয়ে দাদা ঘুমাও নিশ্চিন্তে
তৈরী থেকো মাঞ্জা দিয়ে শপথটা নিতে ।