কাল্টু কাকার কেঠো কপাল
কাটান কষ্ট করে
কাঠ কলেতে কুলির কাজ
করেন কমলপুরে ।
কাড়ি কাড়ি কাঠ কাটাতে
ক্লান্ত কব্জি কোমর
কাঠ কারবারি কসাই কালী
কেবল কচর কচর ।
কিপটে কুটিল কালিকা কান্ত
কমান কাকার কামাই
কালীর কন্যা কৃষ্ণ কামিনী
কাকা কলির কানাই ।
কাকা কহেন কালীর কন্যা
কোকিল কন্ঠে কহ
কর্কশ কন্ঠে কবির কবিতা
কদর করিবে কেহ ?
কবে কখন কিভাবে কাকার
কায়েম কৃষ্ণ কামিনী
কব্জা করিয়া কাঠ কারখানা
কামাল কীর্তি কাহিনী ।


(এটি একটি পরীক্ষামুলক প্রয়াস । চেষ্টা করেছি শুধুই ক বর্ণের শব্দ প্রয়োগ করে কবিতা লেখার ।)