কি
জানি
আমাকে
দেখলেই
অদ্ভুত ভাবে
কেন তুমি আজ
মুখ ফিরিয়ে নাও ।
বুঝে উঠতে পারিনি
কোন অপরাধের শাস্তি
বয়ে বেড়াতে হবে আমাকে ।
তোমায় ভালোবাসাটাই যদি
আমার  অপরাধ  হয়  জীবনে,
আমাকে অপমানে জর্জরিত কর,
আমাকে ঘৃণা কর, তুচ্ছ অস্পৃশ্য কর
তবুও ভালোবেসে যাবো শুধু তোমাকেই ।


@অবরোহী পঞ্চদশী ঘরানা । কবি হাসান ইমতির শুভেচ্ছাকল্পে ।