ও ড্যাডি, ও ড্যাডি শোন
নামিয়ে রেখে ফোন
দুর্গাঠাকুর কি রবিঠাকুরের
মায়ের পেটের বোন ?
প্রশ্ন শুনেই ড্যাডির মেজাজ
উঠলো চড়ে হাই
ননসেন্সের মতো প্রশ্ন করিস
কমন সেন্সও নাই !
ড্যাডি, আমার কমন সেন্সই
প্রশ্ন করলো এটা
সারনেম এক তাইতো ভাবায়
হতে পারে মা-বেটা ।
ওরে গাধা তোর এই বিদ্যেয়
কে দিল প্রমোশন ?
দুনিয়ার যতো মিত্তিররা সব
আমাদের রিলেশন ?
ফিজিক্স পড়িস জানিসনা কি
শক্তি কাকে বলে ?
চোখের দেখা না দেখা যায়
অনুভবেই মেলে ।
হিন্দু পুরানে মহিষাসুরমর্দিনী
দুর্গা হলেন শক্তি
ঠাকুর বলেই মানেন সবাই
করেন ভজন ভক্তি ।
প্রাণের ঠাকুর রবীন্দ্রনাথের
সারনেমটাই ঠাকুর
কমন সেন্সে বলতো এবার
আমি কে তোর কাকুর ?