জন্মে গরীব কিষাণ ঘরে
বন্দুক লিলে তুলে
দেখাই দিলে ফিদেল তুমি
বাঁচা কাকে বলে ।
মাথায় লিয়ে সাতমনি চাপ
দুশমন আগে পিছে
বারবার তুঁকে কত্তে খতম
কৌশিস করে গেছে ।
বন্ধ পৈসা মালের জুগান
বন্ধ মিলা মিশা
তবুও কিউবা দুনিয়াজুড়ে
দেখাল্য লতুন দিশা ।
সবার লাগ্যে শিক্ষা স্বাস্থ্য
সব্বার লাগ্যে আইন
চে গুয়েভারা গুপী হলেন
কাস্ত্রো বাঘা বাইন ।
রক্তচুষার বিষদাঁত ভাঙে
বাঁচাতে গরীব লোক
দুনিয়ার যত মজুর কিষাণ
সব্বাই এক হোক ।
যদ্দিন রবে শোষণের ত্রাস
পৈসার জোরে ক্ষেমতা
ফিদেল তুমায় রাখবে মনে
মেহনতি আম জনতা ।