শাল মহুয়ার বন
পাগল করে মন
লাল মাটিতে রক্তনেশা
হার না মানা পন ।


ট্যাঁড়ে বাইদে ডহরে
কাঁসাই লদীর লহরে
হেলকিছে মন ইখন তখন
সিধাঁই যাছি গহরে ।


পাহাড়ি ফুলের বাস
বুক ভরে নিই শ্বাস
সোনা রোদে ঝলমলিয়ে
প্রকৃতির উচ্ছ্বাস ।


জুসনা ভাসায় রাইত
পরকিতি ঘুমে কাইত
দিপির দিপাং ধিতাং তালে
মাতল্য গটা জাইত ।


লালমাটির এই দেশ
রুক্ষ কোমল বেশ
থাকুক মনের গোপন কোঠায়
ভালো লাগার রেশ ।


(এটি একটি পরীক্ষামূলক কবিতা । অগ্রজ কবি দিলীপ চট্রোপাধ্যায়ের অনুপ্রেরণায় বাংলা ও আঞ্চলিক ভাষার সমাহারে কাব্য সৃষ্টির চেষ্টা করলাম । জানিনা কতটা সফল হয়েছে । )