রগড় দেখাই যাসনা চলে
ভালয় ভালয় ঘরকে ঘুর
নাই’ত বাদে পস্তাবি তুই
ঘাটও যাবেক ঘরও দুর ।


থালা বাসন থাকলে সঙে
ঝনঝনাবেক মাঝে মাঝে
তাবলে কি বাসন ফেলায়
মেঝাতে ভাত কারু সাজে ?


কমলিরে তুই বুঝলিনা রে
তুহেই হামার স্বপুন পরী
ঝুমকি সাথে লাচলি বলে
চললি দিতে গলায় দড়ি ?


পেরেমটো কি যায়রে বাটা
ঝুমকি রুমকি সবার সনে ?
তুঁহার লাগ্যেই সবটা রাখা
তুঁহার ছবিই থাকব্যে মনে ।