ছিল্যায় মেয়্যায় পেরেম পীরিতি
তারও আবার দিন ?
মাতব্যে কিমন জড়ায় জড়ায়
লাচব্যে তাধিন তাধিন ।
চইখ্যের শরম নাই’খ ইখন
গাল ঘসছ্যে গালে
চইখ মুদে তাই থাকি বস্যে
ঘুমাছি ঘুম পাল্যে ।
ইখন না হয় বুঢ়াই গেছি
তখন জুয়ান ছিলি
ঘোমটা দিয়া বৌয়ের মুহে
থাকত্য পানের খিলি ।
ননদ দেওর শাওড়ি শ্বশুর
করব্য কখন পেরেম ?
বাপের ঘরে যাথ্য যখন
তখন পাতি টেম ।
যা’ন রে বাপ বহু বিটি
লাতনি লাতি ঘুমা
রাত্যে বৌয়ের তবড়া গালে
আসব্য দিয়ে চুমা ।