একুশ্যা আল্যেই
তুরা বিলাতি ছাড়্যে বাংলা ধরিস
লতুন বছর আর ভাষা পরবেই
স্যুট ছাড়্যে ধুতি পাঞ্জাবী পরিস ।


একুশ্যা আল্যেই
তুদের উগল্যে উঠে ভাষার গরব
তুরা পাসুরে যাস সালাম রফিক
জমাস পইদ্দ গানে ভাষার পরব ।


একুশ্যা আল্যেই
তুদের ইংজারী পড়া ছিল্যা মিয়্য
বাংলা পইদ্দ বলেই থ্যাংকু বলে
যিমন  বাঁধা  বুলির পুষা টিয়া ।


একুশ্যা আল্যেই
তুদের বক্তিমাতে তাতা গরম বুলি
গটা বছর মায়ের ভাষার শেরাদ্ধ
দেখছি সবেই, নাই’খ চইখে ঠুলি ।


একুশ্যা আল্যেই
হাততালি দিস রবি কবির গানে
তুরা টিপ্পা ছাপের ল্যাতা মানুষ
ভাষার দিনের বুঝিস কন মানে ?