ফাগুনে আগুন জ্বলে
এ ভরা যৌবনে
পলাশের লাল আভা
দেহে মনে তনে ।


বাঁশুরিয়া বাঁশি ফুঁকে
মাদ্যোল্যা মাদল
পাহাড়িয়া লদী শুধু
বহে কল কল ।


আমার মনের বাগে
ফাগুনের ঝড়
তোলপাড় করে মন
হিয়া থর থর ।


সাঁঝবেলি রঙ মাখ্যে
গগনে মগন
বাঁশিসুরে মজে মন
জোছনায় বন ।


ঘরে থাকা হল দায়
এ বিরহী মনে
পথ চেয়ে থাকি শুধু
দেখি জনে জনে ।