ও বড় বৌ, ও মেজ বৌ
ও ছোট বৌ শুন
এক হাঁড়িতে ভাত ফুটালে
দেখবি কত গুন ।
আলগ হাঁড়ি আলগ বাসন
আলগ ঘরের খাট
দুদিন পরে বুঝবে লিজেই
রান্না থাক্যে ঝাট ।
ওসুক বিসুক পঢ়া শুনা
আপিস যাবার তাড়া
রান্না বান্না একার হাতেই
ভরতে পেটের গাঢ়া ।
তাল্লে ভাল ননদ দেওর
শাওড়ি শ্বশুর জা
ঘর কন্না সামলে লিয়েই
যেথায় খুশী যা ।
সুখ দুখটা বাট্যে লিলেই
থাকবি লিজে খুশ
ছিল্যা-মেয়াও শিখবে কুছু
রাখবে লিজের হুঁশ ।
ঘর ভাঙাটা খুবেই সহজ
জুড়াই কঠিন ভার
আড়ি ভাবেই চলে জগত
চলবে না সংসার ?