আজ তবে আসি,
এই বলে সে গিয়েছিল চলে,
তারপর আর হয়নে দেখা,
কারণ সে আর আসেনে ফিরে,
রেখেও যায়নে কোন স্মৃতি রেখা।

আবার তবে হবে গো দেখা,
বলে সেই যে গেলে তুমি চলে,
ত্তোমায় আমি খুঁজেছি কত,
নিভৃতে, নীরবে, নির্জনে শত,
অথচ পাইনে কিছুতেই ফিরে,
কারণ ছেড়ে যাওনে কোন ক্ষত।

তারপর বেশ অনেকদিন পরে,
পুরনো কাগজ গুছোতে গুছোতে,
খামের ভিতরে, পেলেম এক পত্র,
এগোলেম তার সূত্র ধরে,
জানিনে তবে কে, তুমি নাকি সে,
বলেছ মনের সব কথা খুলে,
লিখেছিলে বিশেষ চিন্তার কিছু নাই,
তোমায় পেতেই,
তোমার থেকে দূরে যেতে চাই।