এই ভাবেই নয় শেষ করছি কবিতা
বিশেষ কিছুই পেলেম না বলার যা
জীবনকে যোগাবে নতুনের আস্বাদ
ভেঙ্গে দিয়ে তার ধারাবাহিক বিষাদ
জুড়বে হৃদয়ের সাথে হৃদয়টাকে
ছড়াবে প্রেমের বার্তা চারিদিকে।


আর হ্যাঁ, ভেবোনা আর কিছু বলার ছিলনা
আগে যা বলেছিলেম সেগুলোও ভুলোনা
প্রতিপক্ষকে অহেতুক উপেক্ষিত করে
মূহুর্ত্তের জন্য ভেবোনা কখনো হীন তারে
মেরুদণ্ড সোজা করে সুদৃঢ় ভাবে
সিদ্ধান্ত নাও নেবার সময় কিন্তু দেখাবে
হিমালয়ের মতই উদার হলেও মনেতে
তপনের মতই অপ্রতিরোধ্য গতিতে
অতি অনায়াসেই তারে পেরিয়ে যাবে।

আর বলি, যদি তুমি কথা দাও আমায়
উপরোক্ত কথাগুলো রাখবে মাথায়
তাহলে আমি আবার নতুন করে নয়
সংক্ষেপে, খুব বেশি বড় যাতে না হয়
কলম ধরি, রচনা গড়ি, অতি তাড়াতাড়ি,
এক নতুন কবিতা লেখা না হয় আরম্ভ করি।

বিঃ দ্রঃ
যেহেতু অনেকেই করছে  এর তুলনা
আগের গুলোর মত নাকি এটা হলনা
তাই একটা বিশেষ কথা বলিঃ
পাঠক পাঠিকাগণ,
লক্ষ্য করেছ কি খানিক?
এইটার আছে একটা বিশেষ দিক,
এই কবিতাটার ছোট্ট হলেও রয়েছে বৈশিষ্ট্য
এটা যেদিক থেকে হয়েছে শুরু
সেটা হচ্ছে সম্পূর্ণ উল্টো।