দেখেছ কি কখনো এমন চিত্ত
প্রদীপের শিখার মতই দীপ্ত
জ্বলিয়ে পুড়িয়ে নিজেকে
তাকিয়ে থেকে তবু দেখে
কম্পিত আলোকের নৃত্য
ভালবাসায় প্রকৃত মত্ত।

চেয়ে দেখলেই দেখি তার নয়নে
শয়নে স্বপনে নিদ্রা জাগরণে
যার কোণে লালিত আর পালিত
হয়ে তিলতিল করে সঞ্চিত
বেড়ে ওঠা ভালবাসা
তারে আজ করে
কেবলি অনবরত
ক্রন্দনরত।

আসলে এ শুধু মায়া
কায়া বিনা ঘন ছায়া
ঝরায় শুধু অসীম
প্রেম ভরা রিমঝিম
আমরা শুধু বুঝি অনুভবে
কোনদিন যা ফুরাবে না ভবে
যার পথের শেষ নেইকো অফুরন্ত
তবু পাইনে চলার বা গলার শব্দ।