তুমি থাকবে ধ্রুবতারা সম
সারা নিশীথে সাথে
সবারে যে পথ দেখাবে
ঝঞ্ঝাতে গহন রাতে
আমি রব সূর্যমুখী সম প্রস্ফুটিত বাগে
প্রত্যুষ থেকে সাঁঝে সূর্যকে দিশা দর্শাতে।


তুমি উজ্জ্বল থাকবে তমকে
করে তরল
বিদ্যুৎ রেখার মত বক্র নয়
বরং সরল
আমি রাখব উন্নত ও স্থির আমার শির
পথ পরিক্রমায় তপন যাতে হয় সফল।


তুমি থাকবে তমার মাঝে
প্রদীপ্ত অমা-রানি
পথ দর্শীয়ে সকলের তরে
প্রিয়দর্শিনী
আমি থাকব সারাটি দিনের রাজা সহজ সোজা
আদিত্য সম দীপ্ত জনেরে দিয়ে হাতছানি।