শুধুই আমার প্রিয়,
এইটুকু জনিও
তোমার কথাই ভাবি
আর তা ভাবতে গিয়ে
হারাই মনের চাবি।

মনে কি পড়ে সখা
তোমার সঙ্গে দেখা
প্রথম বার হয়েছিল বাঁশ বনে,
আর তারপর আরও কতবার
হলেও সাক্ষাৎ সেটাই নেহাৎ
গেঁথে আছে মনে মনে।


একসাথে কথা বলা
হাতে হাত রেখে পথচলা
দারুণ সে এক অভিজ্ঞতা,
যদিও মনে হয় লেগেছিল সময়
কাটাতে ভয় আর জড়তা।


আর এখন ভাবি
এত কাছে পেয়েও
পেলাম না তোমায় সহজে
সীমাবদ্ধ থাকলে, কাব্যি কথাতেই
চলে গেলে কেবলি দূরে যে।