অনেক কথাই বললেও প্রিয়  
অনেক রইল বাকি এখনো
অনেক আরও বললেই তবে
মনটা আমাদের ভরবে যদিও।

যেমন দেখ ঐ ভ্রমর বাগানে
গুনগুন করে গান গায় ক্ষণে
ফুরায় না কিছুতেই মনের কথা
ফিরে ফিরে এসেও তার সেখানে।

বসন্তে ও ভীষণ উদার
সুরে সুরে বিলোয় মধু দেদার
ফুলগুলোরও রূপ যায় খুলে
প্রতিযোগিতায় সবাই চায় হার।

এমনটাই যদি প্রিয়াও তুমি হও
সবকিছু সবারে বিলিয়ে দিতে চাও
দখিনা হাওয়ায় তুলে দিয়ে পাল
মনের সুখে বাইব আমি নাও।