আমি নিজের মাঝে নিজেরে লুকাই
ছায়া দেখে নিজের তারে ভয় পাই
যেটুকু আছে সম্বল আমার
তাই বাঁচাতেই হিমশিম খাই।


ঈশান কোনে উঠলে মেঘ
তৎক্ষণাৎ দিই দুয়োরে খিল
ঝড় উঠলে ভাবি সব গেল ভেঙে
যা কিছু কষ্টে গড়েছি তিল তিল।


আর পারিনা করতে বিশ্বাস
ধ্বংসের মাঝেও গড়ার আছে আশ
তাই, বৃহত্তর লড়াইয়ের প্রস্তুতি না নিয়ে
সুখেই করতে চাই নকল স্বর্গে বাস।