আমি অজানার পানে যাইনা কখনো
অচেনার সাথে পাতাই না সখ্য
গুটি কয়েকই আছে মিত্র আমার
বন্ধুত্ব বাড়ানো নয় আমার লক্ষ্য।

খাটতে রাজী নই আর বেশী মাত্রায়
করতে রাজী নই আর বেশী কষ্ট
স্তাবকতা করলে কেউ খুশী হই
কড়া সমালোচনায় হই অত্যন্ত রুষ্ট।

জনগণকে যারা খায় লুটেপুটে
আমি রয়েছি তাদের দলে
ভাগ্যের  দোহাই দিতে ভুলি না
কখনো কোথাও ঠোকর খেলে।