সারাদিন থাকি আকাশ পানে চেয়ে
কখন আসে এক টুকরো মেঘ ধেয়ে
ঈশান কোনে গেলেই সাঁঝে দেখা
পত পত করে উড়বে শাখা প্রশাখা।

ঝমঝম করে নামলে বৃষ্টি তারপর
ঢেউয়ের উপর ঢেউ তুললে ঝড়
নামবে আঁধার চতুর্দিকে ঘনিয়ে
বাঁকা বিদ্যুৎ হাসবে আকাশ ভরিয়ে।

সেই বিদ্যুতের দেখতে দ্যুতি ছটা
জমা হবে মেঘের ঘন ঘটা
এমনদিন তো আসেনা সারা বছর
সেই আনন্দে কাঁপবে তাদের স্বর।