ওরে তোরা কে যাস রাস্তা দিয়ে
আয় একবার ফিরে চা
একঝাঁক তরুণ আসছে এগিয়ে  
বদলাতে এই ধরাটা।

শুনতে কি পাস বাজায় তারা
ঢং ঢং ঢং ঘণ্টা
চাই বা না চাই ভাঙবেই কারা
আর ছিঁড়বে শিকলটা।  

শোষিতের জয়ে উৎসাহ ওদের
থামাতে কেউ যাস না
মুখ শুকোচ্ছে ভয়ে শোষকের  
ওদের কিন্তু নেই তৃষ্ণা।

যারা ভেবেছিল ভয় দেখিয়ে
থামিয়ে দেবে ওদের
তারাই খুঁজছে গর্ত লুকোবার
ভাবছে হয়েছে ঢের।