আজ ভাঙ্গা ভাঙ্গা মন
সাথে নেইতো কোন জন
একলা বসে নদীর ঘাটে
করছি একটা পণ।


আছরের পর হাটি
আজ হবেনা সেটি
এই ভাবনা এল যবে
হাতে নিলাম চটি।


রশীদ ভাইয়ের কথা
ভেবে লাগে ব্যাথা
মনকে তখন শান্তনা দেই
হবে পরে কথা।


হয়না এমন কভু
আজ হয়ে গেল তবু
এমন যেন আর কোনদিন
হয়না ওগো প্রভু।


আছরের পরে একা
যায়না কাউকে দেখা
এমন সময় হাটতে গেলে
সাথে চাই সখা।


(বিঃদ্রঃ প্রতি দিন আছরের পর আমার সহকর্মী হাঃ মাওঃ আঃ রশীদ ভাই সহ অন্যান্য সহকর্মীদের নিয়ে হাটি, আজ আছরের পুর্বে ঘুমিয়েছিলাম উঠে কাউকে পেলাম না। তখন একা একা হাটতে হাটতে এই ছড়াটি লিখলাম। )