শ্রাবনের বিকালে চায়ের কাপে চুমুক দিতে দিতে
তোমার কথা মনে পড়ে সুরেলা গীতে গীতে ॥
এ দিকে বৃষ্টি, ও দিকে দৃষ্টি,
রিমঝিম সুরে, ‌পদ্য সৃষ্টি ,
কবিতা লেখার খাতা হাতে নিতে নিতে ॥
শ্রাবনের বিকালে চায়ের কাপে চুমুক দিতে দিতে
তোমার কথা মনে পড়ে সুরেলা গীতে গীতে ॥
নকঁসিকাথাঁয় সুতায় সুতায়
ভেজা বরষায় হাতের ছোঁয়ায়,
তোমার ছায়ায় তোমার মায়ায় , স্বপ্নবুনে নিতে নিতে ॥
শ্রাবনের বিকালে চায়ের কাপে চুমুক দিতে দিতে
তোমার কথা মনে পড়ে সুরেলা গীতে গীতে ॥