প্রতিটি মানুষের ভিতরে দয়া কাজ করে             কাজে কর্মে আচারে ব্যবহারে                                ক্ষুদ্র হলেও মানুষ হতে পারে                                 সৃষ্টিকর্তার দয়ার অসীম সাগর।
দয়া হৃদয়ের গভীরতা থেকে আসে                                                            আধ্যাতিœক অনুশীলনে জানান না দিয়ে                                                                                                                                  জীবনের উপলব্দি থেকে                                                             পরিবেশ, পরিস্থিতি বুঝে।
দয়ার বহি:প্রকাশের জন্যই                                                             এখনও মানুষ মানুষের জন্য                                ঝাঁপিয়ে পড়ে বিবেকের তাড়নায়                            সবসময় কালবিলম্ব না করে।
শুধু মানষে দয়া নয়,                                                               এ জগতের সকল জীবে দয়া                                 আমরা দেখাই বাস্তবতায়                                                        চলার পথে মানুষ হিসেবে।


দয়ার বর্ষে তুমি দয়া পাবে
সৃষ্টিকর্তার অগণিত ভক্তরা                                                            যারা দয়ার হাত বাড়িয়ে দিতে চায়                          তাদের অন্তরের অন্ত:স্থল থেকে।
মানুষের প্রতি যত দয়া করবে, দেখাবে                    তত দয়া পাবে ঈশ্বরের কৃপায়                              এটি চিরন্তনী ভালবাসার প্রকাশ                             সেই আদি থেকে মানুষের প্রতি সৃষ্টিকর্তার।