মোঃ আব্দুল আলীম

 মোঃ আব্দুল আলীম
জন্ম তারিখ ৫ জুন ১৯৭৩
জন্মস্থান যশোর, বাংলাদেশ
বর্তমান নিবাস যশোর, বাংলাদেশ
পেশা গ্রাম ডাক্তার ও ফার্মাসিস্ট।

কবি পরিচিতঃ- কবি মোঃ আব্দুল আলীম,(ষোড়শপদী কবিতার জনক) যশোর জেলা মনিরামপুর উপজেলার এক মুসলিম সম্ভান্ত্র পরিবারে জন্ম গ্রহণ করেন। জন্মঃ- পাঁচই জুন উনিশশো তিয়াত্তর। পিতা -মরহুম ডাঃ আবুল হাসান এলাকার একজন নামকরা হোমিওপ্যাথি ডাক্তার ছিলেন। মাতাঃ- মরহুমা রাবেয়া বেগম গৃহিণী ছিলেন।চার ভাই ও চার বোনের মধ্যে কবি ৬ষ্ঠ নম্বর।ছোট বয়স থেকে লেখালেখির সাথে জড়িত। শিক্ষাগত যোগ্যতাঃ- চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেণি, চন্ডিপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৮৮ইং সালে এস এস সি। মনিরামপুর ডিগ্রি কলেজ ১৯৯০ এ-র পর কিছুটা ভবঘুরে জীবন যাপন করেন। ১৯৯৫ ভারত সফর, ১৯৯৬-৯৭ সিঙ্গাপুর থাকা অবস্থায় বেশ কয়েকটি কবিতা রচনা করেন। জোনাকি "সাহিত্য পত্রিকার প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ, যশোর জেলা গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের ২০২১ কার্যনির্বাহী কমিটির সদস্য। রাজগঞ্জ কেমিস্ট এন্ড ড্রাগিষ্টস সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য।বর্তমান সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর আজীবন সদস্য। উল্লেখযোগ্য পদক নাই, তবে- *২০১৫ সাল বনফুল সাহিত্য পদক, রাজগঞ্জ। *যশোর মুক্তেশ্বরী সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ *কবিতা পদক*-২০১৫।

মোঃ আব্দুল আলীম ৬ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ আব্দুল আলীম-এর ১০১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/১১
১/১০
৫/৬
১০/৪
৮/৪
২৩/৩
২৪/১
২৭/৪
২৭/৩ ১১
২০/২
১৯/২ ১০
১২/২
৭/২ ১০
৬/২
১/১ ১০
২৭/১২ ১২
১৮/১২ ১২
৩/১২ ১২
২৬/১১
১০/১১
২৫/১০ ১৪
২১/১০
২৯/৯
১/৯
৩০/৮
২৯/৮
২৮/৮
২১/৮
২৪/৬ ১০
১৯/৬
১৭/৬
২৫/২
১০/২ ১০
৬/২
৩০/১
১৬/১
১/১
২২/১২ ১৮
১৬/১২
১৩/১২
২৩/১১
১৭/১০
১১/১০ ১০
১১/৭
৮/৭
৩/৭
২/৭
১৮/৬
৩১/৫ ১৭
২৭/২