সড়ক পথে বিমানের ছোয়া-হানিফ এন্টারপ্রইজ
ঢাকা-সিলেট ৩৫০ টাকা হলো টিকেট প্রাইজ,
সামনের সিটে বসেছি দু'জন আমি আর ভাইসাব
ছুটছে গাড়ী নরসিংদী পেরিয়ে সামনে ভৈরব ।


ছলছল পানিতে পরেছে চাঁদের আলো-নামটি ভৈরব নদী
দীর্ঘ সেতু পারি দিয়ে থামলো গাড়ী-রেষ্টুরেন্ট টা উজান ভাটি,
দশ মিনিটের বিরতী তাই ব্যস্ত সবাই খেতে
খাওয়া শেষে তারাতারি গাড়ীতে হবে যেতে ।


আলসে ভঙ্গীতে বাইরে এলাম, দু'জনের হাতে কফি
গাড়ীটা ছুটছে আমাদের ফেলে; দুশ্চিন্তা দিল উকি
হানিফের ভিতর ছিলো লেপটপ আর ব্যাগ সাথে কিছু কলা-রুটি
টিকেট হাতে দাঁড়িয়ে আমরা পিছনে উজান ভাটি ।


কন্টাক্টার কে জানিয়ে দিলেন এখানকার সুপাভাইজার
আশ্বাস দিলেন সবই পাবো চিন্তা নাইকো আর,
পরের গাড়ীতে উঠলাম দু'জন গন্তব্য হলো সিলেট
পিছনের সিটে বসলাম আমরা হাতে নিয়ে চকলেট ।


ভোর সকালে পৌছলাম আমরা সিলেট কাউন্টারে
ম্যানেজার আমাদের ব্যাগ গুলো দিয়ে বললেন, '' এগুলো আপনাদের''
অবশেষে ফিরে পেলাম সব ছিলোনা শুধু কলা আর রুটি
সিলেটের প্রথম অভিজ্ঞতার সাথে যুক্ত হলো উজান ভাটি ।।