আমি আবার ফিরতে চাই সেই মেঠো পথ ধরে
যে পথে হেঁটেছিলে তুমি বহু ক্লান্তির পরে,
আবার ভাসতে চাই প্রেম সাগরে; তোমার চোখে রেখে চোখ
আমার মন মন্দিরে আছে; শুধু তোমারই মুখ।
মন ভুলানো হাসিতে তোমার নিজেকে ভুলতে পারি বার বার
শত জনমেও মিটবেনা আশা; তোমাকে আপন করে পাবার,
আমি দৃঢ় কন্ঠে বলবো আমার জীবন তোমাতে ঘেরা
হাজারো চোখের ভিড়ে শুধু তোমার চোখেই ফেরা।


সারা জীবন তোমার অপেক্ষায়-
রেল লাইনে বসে থাকবো আমি প্রতিটি বার,
ভুলেও যদি কোনোদিন ভালোবাসি কথাটি বলো একবার
লাখো জনম কাটাতে পারি এমনি করে,
একটু হেসে বলে দিও তোমারি আছি-
থাকবো তোমার জন্ম-জন্মান্তরে।
কষ্টের জীবনে আমার চারপাশ কতো হাসিতে ঘেরা
তবু বার বার হৃদয়ের টানে তোমার হাসিতে ফেরা।


নিজ মনে পণ করেছি কতোবার
ফিরবো না তোমাতে আমি আর,
ভালোবাসা আমাকে ফেরায় তোমাতে
জেনে রেখো তুমি শুধু আমার,
শতো শতো মুখের ভিড়ে দেখি তোমার মুখ
বয়ে যাওয়া বাতাসে শুনি তোমার হাসির ধ্বনি;
তোমার চুল, তোমার চোখ, তোমার পথচলা,
আমাকে করেছে এতোটা উতলা
চোখ বুজলে দেখি বলছে অধরা
তুমি-আমি চির জোড়া,
তোমাতেই আমার অনন্ত ফেরা।।


রচনা কালঃ ৩১/১২/২০১৩ ইং


উৎসর্গঃ  প্রিয় বন্ধু বিপুল ও তার ভালোবাসার মানুষ লিজাকে, তাদের ভালোবাসাটা অনন্তকাল অটুট থাকুক।