টি এম আমান উল্লাহ

টি এম আমান উল্লাহ
জন্ম তারিখ ২৫ ডিসেম্বর
জন্মস্থান ব্গুড়া, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা সহকারী পরিচালক, জাতীয় সঞ্চয় অধিদপ্তর, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর, ইংরেজি সাহিত্য

টি এম আমান উল্লাহ ১৯৮৮ সালে বগুড়া জেলার অন্তর্গত ধুনট উপজেলার রাম বল্লভপুর খাদুলী গ্রামে জন্ম গ্রহণ করেন। স্থানীয় রাম বল্লভপুর খাদুলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তার শিক্ষা জীবন শুরু হয়। খাদুলী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক শিক্ষার গণ্ডী পেরিয়ে (২০০৪) তিনি বগুড়ার সরকারী আজিজুল হক কলেজ থেকে মানবিক বিভাগে সব বিষয়ে এ+ সহযোগে এইচএসসি (২০০৬) পাশ করেন। অতঃপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক (২০১০) ও ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর (২০১১) ডিগ্রি অর্জন করেন। টি এম আমান উল্লাহ পেশাগত জীবন শুরু করেন কলেজে শিক্ষকতার মধ্যে দিয়ে। এছাড়া তিনি ব্যাংকার হিসেবেও কৃতিত্বের স্বাক্ষর রাখেন। বর্তমানে তিনি বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানে 'প্রকাশনা কর্মকর্তা' হিসেবে কর্মরত আছেন। খুব ছোটবেলা থেকেই তিনি লেখালেখির সাথে যুক্ত হন। তিনি 'ষড়ঋতু' নামক লিটল ম্যাগ ও http://www.ntvbd.com-এ নিয়মিত লেখেন। এছাড়া দৈনিক করতোয়া, দৈনিক আমার দেশ, the daily independent প্রভৃতি পত্রিকায় তার লেখা প্রকাশিত হয়েছে। চাকুরী প্রত্যাশীদের জন্য তাঁর An Easy Approach to English Literature বইটি বহুল প্রশংসিত হয়েছে।

টি এম আমান উল্লাহ ৬ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে টি এম আমান উল্লাহ -এর ১২টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৭/১১
২৮/১০
২৩/১০
২২/১০
১৮/১০
১৭/১০
১৬/১০
১৫/১০
১২/১০
১০/১০
৮/১০
৮/১০

তারুণ্যের ব্লগ

টি এম আমান উল্লাহ তারুণ্য ব্লগে এপর্যন্ত ৩৯টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।