হিরার জলকানিতে আজ আমি অন্ধপ্রায়
মাতালের মত বড্ড বেশি উন্মাদনায়,
তোলপাড় সাগরে আজ ছেড়া পালের ভেলায়
মাঝে মাঝে তোমার স্মৃতি, পড়ে মনে বেলা অবেলায়
কেন তোমাকে না পাবার বেদনায়
ভাবিয়ে তুলছে আজ এই চিত্ত আমায়?


লগনের শেষপ্রান্তে দাড়িয়ে আমি একা,
বাসনা এই প্রাণে পাব তোমারি দেখা
সিন্ধু ভরা থাকবে ভালবাসা,সঙ্গে বিষাদ মাখা।।