আনন্দের উচ্ছ্বাসে আজ আমি মত্ত,
তোমাতে হারাতে উন্মাদ এই চিত্ত।


আর তিমির আধারে থাকব না,
আর গুটিয়ে ও আমি বাঁচব না।


কুয়াশার বুক চিরে, সংশয়ের জাল ছিঁড়ে
তোমার সবটুকু অস্তিত্ব আজ আমায় ঘিরে,
বনের শঙ্খগুলো যেন ফিরে আসছে নীড়ে
তাইতো শুধু তোমারই পূজো আজ আমার মন্দিরে।


পূজোর থালি আর প্রদীপ বাটি-ই তোমার চোখে পড়ে!
বুঝতে কি পারছো না কি আছে এই অধমের অন্তরালে??