পাগল এক হিসাব রক্ষক রোজই ভালবাসার খতিয়ান কষে
ডেবিট-ক্রেডিট মিলে না যে, তবুও তো রোজই থাকে বসে


এভাবেই দিন যায় মাস যায় বছরের পর বছরও হয় পার
তবুও যে তার ভালবাসার খতিয়ান মিলে না যদিও বা করে ধার


অবশেষে পেল বুদ্ধি রেওয়ামিলে বসিয়ে দিল অবৈধ অনিশ্চিত হিসাব
এত কিছু করেও যে তার হল না একটু খানিও ভালবাসার লাভ


আর তাই তার ভালবাসার হিসাবও অনিশ্চিতই রয়ে যায়
অনিশ্চিত হিসাবের পরিমাপ করতে গিয়ে ভালবাসার হিসাবও অপূর্ণতায়