আমার হাতে আজ কবিতা নেই
কি লিখবো ভাবছি তাই !
সারাক্ষন অস্হিরতা -
অপ্রয়োজনীয় ব্যস্ততা,
কোনো কিছু ভালো লাগছেনা
কোনো কাজে মন বসছেনা -
ভালো কথাগুলোও সহ্য হচ্ছেনা
কোথাও নেই নিরাপত্তা -
অবরোধের ফাঁকে স্বাভাবিক দিন
তবুও অস্বাভাবিক আচরণ ।
বছরের শেষে শীতের ছুটিতে
ইচ্ছে ছিলো সবাইকে নিয়ে -
বেড়াতে যাবো গ্রামের বাড়িতে
দেখা হবে বন্ধু আত্মীয়স্বজনের সাথে
তা আর হলোনা রাস্তার বেড়িগেটে,
এখন ভাবছি ঘরে বসে-
কাল যেতো পারবো তো অফিসে !


২৯ অগ্রহায়ণ, ১৪২০
১৩ ডিসেম্বর, ২০১৩
০৯ সফর, ১৪৩৫


উত্তরা, ঢাকা।