মানুষ হয়ে জন্ম নিয়ে
অমানুষ হলে পরে -
অন্যেরা কতটুকু, কি করতে পারে !
নিজেই নিজেকে শোধরাতে হবে।

ভুল করবো যার কাছে
ক্ষমা চাবো তার কাছে,
প্রার্থনা একমাত্র আল্লাহর কাছে -
আমাকে পরিচালনা করো তোমার পথে।

ভুল যেনো না করি বারে বারে
যদিও পছন্দ করো তুমি তওবাকারীকে,
সন্তষ্ট রাখো আমাকে অল্পতে -
হাত পাতি না যেনো অন্যত্রে।

আসমান-জমিন, চন্দ্র-সূর্য, পাহাড়-সমুদ্র
বিশ্বব্রহ্মাণ্ডের সবকিছু মানুষের জন্য,
মানুষ আশরাফুল মাখলুকাত,
সৃষ্টিকর্তা মহাপবিত্র একমাত্র আল্লাহপাক।


০৫ পৌষ, ১৪২০
১৯ ডিসেম্বর, ২০১৩
১৫ সফর, ১৪৩৫

ভালুকা, ময়মনসিংহ।