অবরোধ চলছে-
অবরোধ চলবে ...
বলো তোমার অভিভাবককে-
আমাদের মেনে নিতে।

খরারৌদ্রে ফুলের পাপড়িগুলো
জ্বলে-পুড়ে ঝড়ে পড়ছে ...
শ্রাবণের বৃষ্টিতে অঝরে মন কাঁদছে,
বন্যায় ছলাত ছলাত হতাশায় ভাসছে।

আমি অদ্যাবধি ছুঁইনি তোমাকে,
তুমিও না আমাকে-
এই জীবন্ত অমর পবিত্রে;
প্রতিকুল কেনো? কি কারণে?
আমি তোমার চেয়ে গরীব বলে!

তোমার আমার অনঢ় অবস্হানে
বাগানে ফুল ফুঁটবে-ই ফুঁটবে-
আবদ্ধ হবোই হবো রাখী বন্ধনে।
এতেও না হলে, অনশন আসবে-
আমরণ অনশনে বিজয় হবেই হবে-
তাতেও না মানলে;
তুমি আমি ওপাড়ে ... !
তখন কে ঠেকাবে???


০৬ পৌষ, ১৪২০
২০ ডিসেম্বর, ২০১৩
১৬ সফর, ১৪৩৫

ভালুকা, ময়মনসিংহ।