মৌসমি-
স্বার্থক তুমি
তোমার তুলনা হয়না,
তুমি শীতের পাখি
তুমি সুবিধাবাদি
তুমি সময়ে আস
অসময়ে না বলেই চলে যাও
আবার ফিরে আস
নিজের ইচ্ছে মত।
তুমি নৌকার পাল তোল
ফুলের বাগানে আস
তোমার নিজের ইচ্ছে মত
তুমি আমাকে ভালবাস
তোমার ইচ্ছে মত
আমি তোমাকে ভালবাসি
তোমার ইচ্ছে মত
মৌসমি-
তুমি মৌসমি
তোমার তুলনা শুধুই তুমি।


১৪ পৌষ, ১৪২০
২৮ ডিসেম্বর, ২০১৩
২৪ সফর, ১৪৩৫


সাতার পাড়া, গাইবান্ধা।