বাক - বাকুম - বাকুম - বাক
নানা রংয়ের কবুতর এক ঝাক,
নানা-নানীর মাথার বেশি চুল পাক
ঘরের ওপরে আম গাছে বিশাল মৌচাক।


সকাল - দুপুর - সন্ধ্যা - রাত
দাদা-দাদীর চাই; চুন, পান, সুপারি-সাত,
আমিও তাদের সাথে একমত,
তামাক জর্দ্দা খায়না, এজন্য ধন্যবাদ।


দাদা-দাদী, নানা-নানী সকলের গুরু
স্কুল ছুটির পরে অবসরে গল্প হবে শুরু।


২০ পৌষ, ১৪২০
০৩ জানুয়ারি, ২০১৪
০১ রবিউল আউয়াল


ভালুকা, ময়মনসিংহ।