আমি জানিনা!
আমি চিনিনা!
কবিতার আসরের আয়োজক কারা?
তাদের কাছে আমার কি শুধুই কৃতজ্ঞতা-মুগ্ধতা!
দিন দিন আমার বেড়ে চলছে ঋণ,
শোধ কি করতে পারব কোন দিন!


কবে কোথায় কবিতার আসরের জম্মদিন?


কবি বন্ধুরা-
তোমরা কি জান সে  অফিসের ঠিকানা?
প্লিজ, চুপে-চুপে, কানে-কানে বলে দাওনা!
খাওয়াব- গাইবান্ধার রমেস গোষের রসোমঞ্জুরি,
বগুড়ার শেরপুরের দই।


ইদানিং আমি অসুস্থ হই
কবিতার আসরে যতক্ষন না যাই
চেষ্টা করেও যখন ঢুকতে না পাই,
আমার অনুভব হয়না মধ্যভোজের ক্ষুদা
যতক্ষন পর্যন্ত পোষ্ট করতে পারিনা কবিতা।


নামায কোরাণের পরে-
"কবিতার আসর" তুমি আমার কাছে সবার শীর্ষে।


কবি বন্ধু, বান্ধুবিরা -
কেমন আছো তোমরা?
জানাবে কি তোমার ফোন ফেস-বুক ইমেইল  আই.ডি -টা!


"কবিতার আসর" আমার প্রিয়, আমার প্রিয়া-
আমার পথ চলা, ভাল-লাগা, ভালবাসা।
ভাল থেকো নিরন্তর... সকল বন্ধু, বান্ধুবিরা।


২৭ পৌষ, ১৪২০
১০ জানুয়ারি, ২০১৪
০৮ রবিউল আইয়াল, ১৪৩৫


গাজীপুর, ঢাকা।